এশিয়ান কাপ বাছাইপর্বে খেলতে থাইল্যান্ডে গেছে কেন্দুুয়ার আরিফ

প্রকাশিত: ৬:০৩ পূর্বাহ্ণ , ৫ সেপ্টেম্বর ২০২৩, মঙ্গলবার , পোষ্ট করা হয়েছে 8 months আগে

এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপ বাছাইয়ের খেলা হবে থাইল্যান্ডে।বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হয়ে এই প্রতিযোগিতায় খেলতে গেছেন আরিফ হোসাইন।

আরিফ হোসাইন নেত্রকোণার কেন্দুুয়া পৌরশহরের কান্দিউড়া গ্রামের আব্দর রশিদ ভূঁইয়ার বড় ছেলে। আরিফ দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক আসরে খেলার সুযোগ পাওয়ার খবরে উচ্ছ্বাসিত কেন্দুুয়ার ক্রীড়াঙ্গনসহ সব শ্রেনি-পেশার মানুষ ।

নেট দুনিয়ায় অভিনন্দন আর শুভেচ্ছা ভাসছেন তিনি । সুত্রে জানায়, আগামীকাল বুধবার থেকে আগামী ১২ সেপ্টেম্বর এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপ বাছাইয়ের খেলা হবে থাইল্যান্ডে।

প্রতিযোগিতায় বাংলাদেশসহ থাইল্যান্ড, মালয়েশিয়া ও ফিলিপাইন রয়েছে। গতকাল সোমবার ঢাকা ত্যাগ করেছে লাল-সবুজ দল। আরিফ হোসাইনের দুই ভাই। অপর ভাইয়ের নাম মোঃ রবিন রনি। তারা দু”জনই ঢাকায় ফুটবল খেলেন। আরিফ প্রায় চার বছর ধরে ঢাকায় ফুটবল খেলেন। প্রথমেই বসুন্ধরা কিংস ক্লাবের মাধ্যমে ঢাকায় খেলার সুযোগ পায় সে। পরে শেখ রাসেল ক্লাব, উত্তর বারিধারা ক্লাব হয়ে বর্তমানে সে মোহামেডান ক্লাবে আছেন।

সম্প্রতি স্বাধীনতা কাপ চ্যাম্পিয়ন হয় মোহামেডান। ওই আসরে আরিফ দুর্দান্ত খেলেছে।বিদেশের মাটিতে এবারই প্রথম খেলবে আরিফ। তাঁর ছোট ভাই মো:রবিন রনি। সেও একজন ভাল ফুটবলার। সে বর্তমানে আরামবাগ ক্লাব হয়ে প্রিমিয়াম লীগসহ আরো কয়েকটি আসরে খেলছেন। তারা দুই ভাই ২০১৮ সালে এসএসসি পাশ করেছেন। বর্তমানে কেন্দুুয়া সরকারি কলেজে অধ্যায়নরত।

তাদের মামা বিল্লাল মিয়া একজন জনপ্রিয় স্থানীয় ফুটবলার।
তাদের ওই মামার অনুপ্রেরণায় আরিফ ও রবিন আজ এতদূর এগিয়েছে। ভাগনেদের সাফল্যে বিল্লাল খুবই আনন্দিত। তাদের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

কেন্দুুয়া উপজেলা ক্রীড়াসংস্থার সাধারণ সম্পাদক নাসির উদ্দিন ভূঁইয়া জানান, আরিফ আমাদের গর্ব। সে জাতীয় দলে সুযোগ পাওয়ায় খুবই আনন্দিত। আমাদের আশা আরিফ ভাল। সে যেন দেশের জন্য ভাল কিছু করতে পারে সেজন্য সবার কাছে সহযোগীতা ও দোয়া চাই।

মন্তব্য লিখুন

আরও খবর