কসবা উপজেলার কুটি ইউপি চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত

প্রকাশিত: ১১:৩৪ পূর্বাহ্ণ , ২৮ এপ্রিল ২০২৪, রবিবার , পোষ্ট করা হয়েছে 2 hours আগে
ছবি- সময়ের আবর্তন

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ব্যালট পেপারে ভুল প্রতীক থাকায় মাঝপথে স্থগিত হয়েছে চেয়ারম্যান পদে নির্বাচন। রোববার (২৮ এপ্রিল) দুপুরে কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ শাহরিয়ার মুক্তার ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার কুটি ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, কুটি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন ও সাধারণ সদস্য পদে ৩৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। রোববার সকাল ৮টা থেকে ১১টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়।

দুপুরের দিকে চেয়ারম্যান প্রার্থী ইউসুফ আহমেদ দেখতে পারেন ব্যালট পেপারে তার প্রতীক অটোরিকশার বদলে প্যাডেল চালিত তিন চাকার রিকশা প্রতীক দেওয়া হয়েছে। এনিয়ে তার ভোটাররা বিব্রত হচ্ছিলেন।

দুপুর ১টার দিকে তিনি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বরাবর এ বিষয়ে লিখিত অভিযোগ জানান। অভিযোগের বিষয়টি রিটার্নিং কর্মকর্তা নির্বাচন কমিশনকে অবহিত করেন। পরে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত জানায় কমিশন।এ বিষয়ে মুহাম্মদ শাহরিয়ার মুক্তার বলেন, ব্যালট পেপারে প্রতীক সংক্রান্ত সমস্যা হওয়ায় চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত করেছে কমিশন।

এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নিয়ে সবাইকে জানানো হবে।
কসবা উপজেলার এ ইউনিয়নে মোট ভোটার ৩৩ হাজার ৪৩৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৭ হাজার ৭৭৬ জন এবং নারী ভোটার ১৫ হাজার ৬৫৯ জন।